৩ মেয়রকে বরখাস্ত করায় ক্ষুব্ধ খালেদা

0
1322
Print Friendly, PDF & Email

নিউজ ডেস্ক:দুই সিটি করপোরেশন ও এক পৌরসভার মেয়রকে বরখাস্ত করায় ক্ষুব্ধ হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার দল বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির নেতারা রোববার রাতে বৈঠকে বসেন। সেখানে মেয়রদের বরখাস্ত করার ঘটনায় খালেদা জিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার এমন অবস্থায় গিয়েছে যে দেশের আইন ও আদালতও মানছেন না। আদালতে তাদের মেয়র পদ বহাল থাকার পর তারা দায়িত্ব নিয়েছে। এরপরও সরকার কৌশল করে তাদেরকে নতুন করে বহিস্কার করেছে। এটা বেআইনী ও অন্যায়।
তিনি নেতাদের আরও বলেন, আপনারা সতর্ক থাকুন। কারণ সরকার যা খুশি তাই করছে। এইভাবে চলতে দেওয়া যায় না। মেয়ররা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। আর তাদেরকে বার বার বরখাস্ত করা মানে হচ্ছে সরকার প্রকৃতপক্ষেই জনগণের প্রতি সম্মান জানাতে জানে না এবং জনগণের রায়ের প্রতি তারা শ্রদ্ধাশীল নয়। আর এই সরকার যে জনগণের ভোটে নির্বাচিত হয়নি সেটাও এই সব করে প্রমাণ করছে। এই বিষয়টি জনগণকে অবগত করাতে হবে। বৈঠকে সিনিয়র নেতারাও সরকারের এই কাজের সমালোচনা করেন। এরপর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় আজ সোমবার বেলা একটায় পার্টি অফিসে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এই ব্যাপারে এবং দলের অন্যান্য বিষয়েও অবস্থান তুলে ধরা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ এপ্রিল ভারত সফরে যাচ্ছেন। ওই সফরের সময়ে সামরিক চুক্তি করতে শেখ হাসিনা চাপে পড়তে পারেন এবং চুক্তি করার মতো সিদ্ধান্ত তাকে নিতে হতে পারে এই রকম খবর রয়েছে বিএনপি চেয়ারপারসনের কাছে। এই অবস্থায় বিএনপি চাইছে সরকার যেন ভারতের সঙ্গে সামরিক সহায়তার নামে দেশের স্বার্থ বিরোধি চুক্তি করতে না পারে। সেই রকম চুক্তি করা হলে বিএনপি কর্মসূচি দিবে। সেই সব বিষয়েও আজ জানানো হবে।
উল্লেখ, সরকার রোববার দুই সিটি করপোরেশনের দুই মেয়রকে দ্বিতীয় দফায় বরখাস্ত করে। উচ্চ আদালতের আদেশে গতকাল মেয়রের দায়িত্ব নেন দুই মেয়র। আর দায়িত্ব নেওয়া মাত্র আবার বরখাস্ত করা হয় রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন ও সিলেটের মেয়র আরিফুল হক। সেই সঙ্গে দ্বিতীয় দফায় বরখাস্ত করা হয় হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে।

শেয়ার করুন