জাতির জনককে স্ব-পরিবারে হত্যার ঘটনা বাঙালি জাতির জন্য একটি কলঙ্কিত অধ্যায়-প্রতিমন্ত্রী চুমকি

0
1894
Print Friendly, PDF & Email

কবির হোসেন, বিশেষ প্রতিনিধি : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনা বাঙালি জাতির জন্য একটি কলঙ্কিত অধ্যায়। ৭১ এ স্বাধীনতা লাভের পর এদেশ খাদের কিনারায় ছিল। বঙ্গবন্ধু সেখান থেকে বাংলার মানুষকে তুলে এনে বাঙালি জাতির ভাগ্য উন্নয়নের কাজ করে গেছেন। আর সেই মহান নেতাকে সপরিবারে হত্যা! বিশ্বে আর কোথাও এমন কলঙ্কিত ঘটনা ঘটেনি।

মঙ্গলবার বিকেলে কালীগঞ্জে পৌর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে পৌরসভা মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য বছরের পর বছর জেলে কাটিয়েছেন। আর এদেশের মানুষকে উপহার দিয়েছেন বাংলাদেশ নামক স্বাধীন একটি ভূ-খন্ড।

কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবির আবু খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহআলম দেওয়ানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান, সদস্য ও কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, জেলা পরিষদের সদস্য শফিউল কাদের নান্নু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, কামাল উদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া, যুগ্ম সম্পাদক এবিএম তারিকুল ইসলাম, সদস্য মাজেদুল ইসলাম সেলিম, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সিজু প্রমুখ।
এ সময় উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মিলাদ মাহফিল শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুন