সরকার বন্যাদুর্গতদের পাশে আছে-ড. শিরীন শারমিন

0
1574
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পুনর্বাসন কর্মসূচির মাধ্যমে দুর্গতদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। সরকার বন্যাদুর্গতদের পাশে আছে।

সোমবার রংপুরে পীরগঞ্জ উপজেলার কাবিলপুর ইউনিয়নের লালদিঘী উচ্চ বিদ্যালয় ও চতরা উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সংসদ সচিবালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্পিকার বলেন, আমাদের দেশ ভাটি অঞ্চলের একটি দেশ। বন্যা-খরাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করেই আমরা অভ্যস্ত হয়ে উঠেছি। আকস্মিক এ বন্যায় আমাদের ক্ষতি হয়েছে ঠিকই কিন্তু এ ক্ষয়ক্ষতি মোকাবিলা করার মানসিক শক্তি ও আর্থিক সক্ষমতা সরকারের রয়েছে। আশা করছি অতি দ্রুত সবাই স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বন্যা-পরবর্তী পুনর্বাসন কর্মসূচির আওতায় স্বাস্থ্য ও কৃষিখাতে সরকার ইতিমধ্যে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। একটি পরিবারও যেন অভুক্ত না থাকে ও বিনা চিকিৎসায় রোগ ভোগ না করে সেটিই সরকারের লক্ষ্য। আমি আপনাদের পাশে আছি, আপনাদের জন্য আমার সহযোগিতা সব সময় থাকবে। একই সঙ্গে আমি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধিসহ সরকার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন