অমানবিক ভাবে মুসলিম রোহিঙ্গাদের হত্যা-নির্যাতনের প্রতিবাদে শ্রীপুরে আলোচনা সভা

0
1709
Print Friendly, PDF & Email

মোশারফ হোসাইন তযু- নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের আরাকানে সংখ্যালুঘু রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যা ও বর্বর পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে শ্রীপুরে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫সেপ্টেম্বর) বাদ জুম্মার পর ভাংনাহাটি মমতাজীয়া দরবার শরীফের আয়োজনে ভাংনাহাটি রাহমানিয়া মাদরাসা জামে মসজিদে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মমতাজীয়া দরবার শরীফের পীর ও শ্রীপুর উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- মাওলানা হয়রত আলী, মাওলানা নজরুল ইসলাম, কেওয়া খাদিজাতুল কুবরা মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব ফারুক আহমেদ মমতাজী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলিমদের উপর হত্যা নির্যাতন বন্ধ করতে হবে বার্মার খুনি নেত্রী অং সান সুচির নোবেল পুরুষ্কার বাতিল করে আন্তর্জাতিক আদালতে তার বিচার দাবি করেন এবং সকল রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার আহবান জানান।

পীরজাদা এস.এম রুহুল আমিনের ডাকে এ আলোচনা ও দোয়া মাহফিল সমাবেশে দল-মত নির্বিশেষে শত শত ধর্মপ্রাণ মুসলিম অংশ গ্রহণ করেন। আলোচনা শেষে পীরজাদা রুহুল আমিন রোহিঙ্গাদের উপর আল্লাহর শান্তি বর্ষিত হোক কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

শেয়ার করুন