আইনের শাসন প্রতিষ্ঠায় আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে

0
1691
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় পুলিশের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ করে বলেছেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে আপনাদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১৪সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশের প্রচলিত আইন, সততা ও নৈতিকতার মূল্যবোধই হবে পুলিশের পেশাগত দায়িত্ব পালনের পথ প্রদর্শক। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, শান্তি, নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক বাংলাদেশের পুলিশ। শুধু স্বাধীনতা সংগ্রামেই নয়, দেশের সঙ্কটময় মুহূর্তে পুলিশ সদস্যরা সাহসিকতার সঙ্গে কাজ করেছেন। পুলিশের এমন আন্তরিকতা, কর্মদক্ষতা ও পেশাদারিত্ব দেশবাসীর কাছে প্রশংসিত হচ্ছে।

প্রশিক্ষণ শেষ করা পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি নবীন পুলিশ কর্মকর্তাদের বলবো- পুলিশ সদস্যদের পেশাগত দায়িত্ব পালনের সময় দেশের জনগণের মৌলিক অধিকার ও মানবাধিকারের প্রতি সর্বাধিক গুরুত্ব দিতে হবে। আমার দৃঢ় বিশ্বাস, নবীন পুলিশ কর্মকর্তারা অর্জিত জ্ঞান, শৃঙ্খলা, সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের কল্যাণে নিয়োজিত হবেন।’

পরে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ উপভোগ করেন। এ সময় তিনি পুলিশ সদস্যদের অভিবাদনও গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলার পবা উপজেলার হরিয়ানে রাজশাহী চিনিকল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন। ওই জনসভা থেকে তিনি রাজশাহীর বেশকিছু উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।

শেয়ার করুন