ঢাবি ভিসির দায়িত্বে অধ্যাপক আখতারুজ্জামান

0
1963
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মো. আখতারুজ্জামান। সোমবার শিক্ষা মন্ত্রণালয় থেকে তাকে সাময়িকভাবে ভিসির দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়।

আখতারুজ্জামান এর আগে উপ-উপাচার্যের দায়িত্বে ছিলেন। ভোট ছাড়াই উপাচার্য প্যানেল চূড়ান্ত করা নিয়ে সমালোচনা এবং কয়েকজন রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটের করা মামলার পরিপ্রেক্ষিতে ওই প্যানেলের কার্যক্রম স্থগিত হয়ে যায়। এর মাসের মাথায় এ নিয়োগ দেওয়া হলো।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সাময়িকভাবে উপাচার্যের দায়িত্ব দিয়েছেন।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এই নিয়োগের সঙ্গে তিনটি শর্ত দেওয়া হয়। এগুলো হচ্ছে- রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যেকোনো সময় অধ্যাপক আখতারুজ্জামানকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করতে পারবেন। তিনি বিধি অনুযায়ী, পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

 

শেয়ার করুন