আগামী বুধবার ঢাকায় শুরু হচ্ছে আইসিটি এক্সপো

0
1848
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭। আগামী বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলবে এ প্রদর্শনী।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেকপার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এক্সপোটির আয়োজন করেছে।

আগামী বুধবার (২৫অক্টো.) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ এক্সপোর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রদর্শনীটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম, সেলিব্রেটি, হারমনি, কার্নিভাল, মিল্কিওয়ে, মিডিয়া বাজার, উইন্ডি টাউনের বিস্তৃত এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে। পুরো প্রদর্শনীকে ১০টি জোনে ভাগ করা হয়েছে। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে। তাইওয়ান, মালয়েশিয়া, রাশিয়া, জাপানসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রায় অর্ধশত খ্যাতিমান বক্তা ও উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি-ব্যক্তিত্ব এবং উৎপাদক ও উদ্যোক্তারাও এতে অংশগ্রহণ করবেন।

এ ছাড়া প্রদর্শনীর দ্বিতীয় দিন জুম–এ পেপাল সার্ভিস লাঞ্চিং অ্যান্ড ফ্রিল্যান্সারস কনফারেন্স উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এতে তিনটি সেমিনারের আয়োজন করা হয়েছে। অংশ নিবেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা।

এক্সপোতে অংশগ্রহণ করছে দেশি ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটনও। ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন ব্র্যান্ড হিসেবে এখন শুধু বাংলাদেশে নয়, বিশ্ববাজারেও একটি শক্ত ভিত গড়তে যাচ্ছে। ওয়ালটন ইলেক্ট্রনিক পণ্য, যানবাহন ও টেলিযোগাযোগের পণ্য উৎপাদন করে থাকে।

প্রদর্শনী চলাকালীন সময়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে প্রবেশ করা যাবে।

শেয়ার করুন