কমিউনিটি পুলিশিং ব্যবস্থা না থাকলে ২০১৩ সালের নৈরাজ্য বন্ধ হতো না-জাহিদ আহসান রাসেল এমপি

0
1701
Print Friendly, PDF & Email

কবির হোসেন, বিশেষ প্রতিনিধি : গাজীপুর-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো: জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, ২০১৩ সালে একটি কুচক্রী মহলোর প্ররোচনায় পোশাক কারখানায় যে নৈরাজ্যের সৃষ্টি হয়েছিল কমিউনিটি পুলিশিং ব্যবস্থা না থাকলে সেই নৈরাজ্য কখনো বন্ধ করা যেত না এবং দেশের শিল্প কারখানা রক্ষা করা যেত না।

তিনি শনিবার সন্ধ্যায় গাজীপুরের চক্রবর্তী এলাকায় বেক্সিমকো ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক মাঠে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ গাজীপুর-২ এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ গাজীপুর-২ এর পুলিশ সুপার শোয়েব আহাম্মদ (পিপিএম) এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের মহাপরিচালক মো: নওশের আলী (পিপিএম)। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক রায়হেনুল ইসলাম, কারখানার ম্যানেজমেন্ট ও মালিক প্রতিনিধির পক্ষ থেকে মো: তৌহিদুল ইসলাম ( জিএম, ডিভাইন গ্রুপ), শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে মো: আবুল হোসেন মোল্লাসহ প্রমূখ।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং এর শ্রেষ্ঠ অফিসার হিসাবে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ গাজীপুর-২ এর মো: রফিকুল ইসলাম এবং শ্রেষ্ঠ সদস্য হিসাবে সিনিয়র জেনারেটর অপারেটর, এপিএস গার্মেন্টস পুবাইল এর মো: হেলাল উদ্দিনকে সম্মাননা ও সনদ প্রদান করা হয়।

পরে অনুষ্ঠান স্থল থেকে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ গাজীপুর-২ এর পক্ষ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

শেয়ার করুন