কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ: পুলিশের লাঠি চার্জ, টিয়ারসেল নিক্ষেপ: আহত ২৫

0
1806
Print Friendly, PDF & Email

কবির হোসেন, বিশেষ প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়াইপাড়া এলাকার হ্যাসং বিডি লিমিটেড কারখানার দুই সহস্রাধিক শ্রমিকের ৩ মাসের বকেয়া বেতনের দাবীতে কর্মবিরতী পালনসহ মহাসড়ক অবরোধ করছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।শ্রমিকদের শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে বলে শ্রমিকদের অভিযোগ।

শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় ১ঘন্টা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এ সময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে বেলা সাড়ে ১১টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিক জাবেদ জানান, শ্রমিকদের শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে পুলিশ অতর্কিত হামলা চালিয়ে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ২৫ শ্রমিক আহত হন। তাদেরকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শিল্পপুলিশ গাজীপুর-২ এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল্লাহ জানান, শ্রমিকদের প্রথমে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছে। এরপর তারা কোন কথা না শুনলে পরে লাঠিচার্জ ও কয়েকটি টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করা হলে বেলা সাড়ে ১১টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

শেয়ার করুন