কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতিকে পুরনো মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে

0
1735
Print Friendly, PDF & Email

কবির হোসেন, বিশেষ প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতি আইয়ুব রানাকে পুরনো একটি মামলায় জেলহাজতে পাঠিয়েছেন আদালত। এর আগে র‍্যাব-১ এর সদস্যরা সোমবার রাত ১১টার দিকে কালিকৈরে নিজ বাড়ি থেকে তাকে আটক করে।.
গতকাল মঙ্গলবার দুপুরে বিমানবন্দর থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে রানাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে দুদিনের রিমান্ড আবেদন করা হয়।
শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে আইয়ুব রানাকে জেলহাজতে পাঠানোর আদেশ তিনি। পরে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, গাজীপুরের কালিয়াকৈর থেকে সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলায় (মামলা নং-৪১(১০)/১৭ ঢাকা বিমানবন্দর থানা) আইয়ুব রানাকে গ্রেফতার করেছে র‍্যাব-১। তার কাছ থেকে ভারতীয় রুপি উদ্ধার করা হয়েছে।
আইয়ুব রানা গাজীপুর থেকে ‘সুবানী’ নামে একমাত্র অর্ধ-সাপ্তাহিক পত্রিকার ২৪ বছর যাবৎ সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ভারত থেকে প্রকাশিত দৈনিক উত্তর ত্রিপুরা পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।
এছাড়া আইয়ুব রানা কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি কালিয়াকৈর পৌরসভায় ২নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচন করেছিলেন।
আইয়ুব রানার ছোটভাই আবেদ হাসান জানান, বড়ভাই আইয়ুব রানাকে র‍্যাব সদস্যরা আটকের পর বিমানবন্দর থানায় একটি মামলায় গ্রেফতার দেখিয়ে দুদিনের রিমান্ড চেয়ে আদালতে তোলেন। আদালত রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।
বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান জানান, র‍্যাব সদস্যরা গত মাসে দায়ের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আইয়ুব রানাকে মঙ্গলবার দুপুরে আদালতে তোলেন।

শেয়ার করুন