কালিয়াকৈরে কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে ১জন নিহত ৬ জন দগ্ধ : পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

0
1681
Print Friendly, PDF & Email

কালিয়াকৈর প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জামালপুর এলাকায় এফএস কসমেটিকস লিমিটেড কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে শেফালী বেগম নামে ১জন নিহত কমপক্ষে আরো ৬ শ্রমিক দগ্ধ হয়েছেন। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে এফএস কসমেটিকস লিমিটেড নামক কারখানায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে গাজীপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।
নিহত শেফালী বেগম উপজেলার পলাশতলী এলাকার মোঃ আব্দুল জলিলের স্ত্রী বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, এফএস কসমেটিকস লিমিটেড নামক ওই কারখানায় বিভিন্ন প্রকার কসমেটিকস তৈরি করা হতো। কারখানার শ্রমিক সংখ্যা ছিল ৩৫ জন তারা প্রতিদিনের মতো কারখানায় কাজ করছিল। হঠাৎ বিকেল সাড়ে ৪টার দিকে বিকট শব্দে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কারখানায় অভ্যন্তরে আগুন ধরে যায়। এসময় শ্রমিকদের মধ্যে অনেকে দৌড়ে বেড়িয়ে আসলেও কয়েকজন কারখানার ভিতরে আটকা পড়ে ৭জন দগ্ধ হয়। এতে শেফালী বেগম নামে এক শ্রমিক নিহত হয়। পরে এলাকাবাসী ও কারখানার অন্য শ্রমিকদের সহায়তায় ৬জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে কারো কারো শরীরের কিছু অংশ পুড়ে গেছে, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

স্থানীয় সংরক্ষিত মহিলা ইউনিয়ন পরিষদ সদস্য নাজমা বেগম জানান, আগুনে দগ্ধ আহত ৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ কবিরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই দিন বিকেল সাড়ে ৪টার দিকে ওই এলাকায় এফএস কসমেটিক্স লিমিটেড কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে যায়। খবর পেয়ে গাজীপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এঘটনায় ৬জন শ্রমিক দগ্ধ হয়েছেন বলেও জানান তিনি।

শেয়ার করুন