গাজীপুরে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

0
1477
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিনিধি : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে গাজীপুরে জেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান এবং স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে গাজীপুরে রাজবাড়ী মাঠে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০১৭” এবং “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় এ সম্মাননা প্রদান ও অনুদানের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মঞ্জুরুল হক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাখাওয়াত হোসেন, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-৩ হোসনেয়ারা সিদ্দিকী জুলি প্রমুখ।

অনুষ্ঠানে গাজীপুর জেলা ও উপজেলা থেকে ৫টি ক্যাটাগরীতে ৫জনকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। জয়িতা সম্মাননা প্রাপ্তরা হলেন- ‘ক’ ক্যাটাগরিতে (অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী) কালীগঞ্জ উপজেলার বালীগাও গ্রামের নিরঞ্জন চন্দ্র দাসের স্ত্রী ইতি রানী দাস, ‘খ’ ক্যাটাগরীতে (শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী) শ্রীপুর উপজেলার আশুলিয়াপাড়া গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে মোছা. সালমা আক্তার, ‘গ’ ক্যাটাগরিতে (সফল জননী নারী) কালীগঞ্জ উপজেলার বালীগাঁও গ্রামের মৃত মো. ছিদ্দিকুর রহমানের স্ত্রী মিনারা বেগম, ‘ঘ’ ক্যাটাগরিতে (নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী) কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়নের বলিয়াদী গ্রামের শাহীন চৌধুরীর মেয়ের ঝুমুর আক্তার, ‘ঙ’ ক্যাটাগরিতে (সমাজ উন্নয়নের অসামান্য অবদান রেখেছেন যে নারী) কাপাসিয়া উপজেলার পাবুর গ্রামের সামসোজ্জামানের স্ত্রী কানিজ ফাতেমা।

এছাড়াও অনুষ্ঠানে ৬১টি স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মধ্যে ১৪ লাখ ৬৫ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

শেয়ার করুন