কালিয়াকৈরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

0
1941
Print Friendly, PDF & Email

আলমগীর হোসেন : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দাবহ এলাকায় বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এসময় ব্রিজের নিচে মাটি কাটার অভিযোগে এক ব্যক্তিকে অর্ধ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি)শাহ মো. শামসুজ্জোহা এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ২০১৪ সালের মাঝামাঝি সময়ে কালিয়াকৈর উপজলোর চান্দাবহ এলাকায় ঘাটাখালি নদীর উপর একটি ঢালাই ব্রিজ নির্মাণ করা হয়। পাশের গোসাত্রা গ্রামের মৃত সবুর উদ্দিনের ছেলে কাঠ ব্যাবসায়ী আব্দুল লতিফ গত কিছু দিন ধরে বাড়ইপাড়া-মহড়াবহ আঞ্চলিক সড়কের মধ্যবর্তী ওই ব্রিজের নিচ থেকে ভেকু (মাটি কাটার যন্ত্র)দিয়ে মাটি কেটে নিজের জমি ভরাট করছিল। বুধবার দুপুরেও ওই ব্রিজের নিচে ভেকু দিয়ে মাটি কাটা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) শাহ মো. শামসুজ্জোহার নেতৃত্বে ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালতে ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ও থানা পুলিশ উপস্থিত ছিলেন। এসময় ব্রিজের নিচ থেকে অবৈধ ভাবে মাটি কাটার অভিযোগে আব্দুল লতিফকে আটক করা হয়। এসময় ব্রিজের নিচে অবৈধ ভাবে মাটির কাটার অভিযোগে তাকে অর্ধলাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া খননকৃত স্থান সাত দিনের মধ্যে ভরাটের নিদের্শ দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) শাহ মো. শামসুজ্জোহা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন