গাজীপুরের কালিয়াকৈরে বসত বাড়িতে অগ্নিকান্ড

0
1494
Print Friendly, PDF & Email

আলমগীর হোসেন : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিশ্বাসপাড়া এলাকায় বসত বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বসত বাড়ির ১১টি কক্ষ ভস্মিভুত হয়েছে।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বিশ্বাসপাড়া এলাকার শহিদুল ইসলামের বাড়িতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় মোট ১১টি কক্ষ ভস্মিভুত ও ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

কালিয়াকৈর ফায়ারসার্ভিস এর ওয়্যারহাউস ইন্সপেক্টর কবিরুল আলম জানান, কালিয়াকৈর উপজেলার বিশ্বাসপাড়া এলাকার শহিদুল ইসলামের বাড়ির একটি কক্ষে ইলেট্রিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয় এবং কালিয়াকৈর ফায়ারসার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ারসার্ভিস এর দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

অগ্নিকান্ডের ঘটনায় ওই বাড়ির ১১কক্ষ ও কক্ষে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়। তাৎক্ষনিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান সম্পর্কে জানাতে পারেনি ফায়ারসার্ভিস। এছাড়া অগ্নিকান্ডের প্রকৃত কারণ জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ইলেট্রিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে।

শেয়ার করুন