আশুলিয়ায় কাপড়ের দোকানে অগ্নিকান্ড

0
1523
Print Friendly, PDF & Email

অাশুলিয়া সংবাদদাতা : আশুলিয়ায় মা মনি টেইলার্স এন্ড ফেব্রিক্স নামের একটি কাপড়রের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১৫ লাখ টাকা মূল্যের কাপড় পুড়ে গেছে বলে মালিকের দাবী।

গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে আশুলিয়ার নরসিংহপুর বাংলাবাজারের সালেহা সুপার মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ঘটনস্থলে পৌঁছার আগেই এলাকাবাসী আগুন নিভিয়ে ফেলে। দোকানে ব্যবহৃত আইরন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করেন ফায়ার সার্ভিস।

দোকান মালিক দেলোয়ার জানায়, ‌‌‌”আগের দিনের ন্যায় আমি দোকান বন্ধ করে বাসার দিকে যাই। এরকিছুক্ষণ পরে মার্কেটে আগুন লাগার খবর শুনতে পাই এবং এসে দেখি আমার দোকানে আগুন জ্বলছে। পরে এলাকাবাসীর সহযোগীতায় পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলি। এতে আমার দোকানে থাকা দুটি প্লেইন মেশিনসহ প্রায় ১৫ লাখ টাকার কাপড় পুড়ে ছাই হয়ে যায়। বিভিন্ন সমিতি থেকে লোন এনে দীর্ঘ আট বছর ধরে তিলে-তিলে এই দোকানটি গড়ে তুলেছি। ৫জন কর্মচারী আমার এখানে কাজ করতো। এখান থেকে যা উপার্জন হতো তা দিয়ে সমিতির লোনের টাকা পরিশোধ করাসহ কর্মচারীদের বেতন দিয়ে যা অবশিষ্ট থাকতো তা দিয়ে পরিবার-পরিজন নিয়ে ডাল-ভাত খেয়ে কোনভাবে দিন চলে যেতো। আমার সঞ্চয় হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি এই বলে সে কান্নায় ভেঙ্গে পড়ে। ”

ডিইপিজেড ফায়ার সার্ভিস এর ষ্টেশন অফিসার আব্দুল হামিদ মিয়া জানান, মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে নরসিংহপুর বাংলাবাজার এলাকার মা মনি টেইলার্স এন্ড ফেব্রিক্স নামের একটি কাপড়ের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই এলাকাবাসী আগুন নিভিয়ে ফেলে। তবে ওই দোকানের ব্যবহৃত আইরন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলেও তিনি ধারণা করেন।

শেয়ার করুন