গাজীপুরের ৫টি আসনে নৌকার টিকেট পেলেন যারা

0
1160
Print Friendly, PDF & Email

আলমগীর হোসেন : রাজধানী ঢাকার গা ঘেঁষে রয়েছে শিল্প শহর গাজীপুর। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র মুক্তিযুযুদ্ধ শুরু হয় এই গাজীপুর থেকেই। বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মুজিব নগর সরকারের অন্যতম কান্ডারি তাজউদ্দিন আহমদের জন্মধন্য এই গাজীপুর জেলা। এই জেলাতেই জন্ম নিয়েছেন শহিদ আহসান উল্লাহ মাস্টারের মত বরেণ্য রাজনৈতিক ব্যক্তি। আ,ক,ম, মোজাম্মেল হকের মত উজ্জ্বল নক্ষত্র এ জেলাকে করেছেন পরিচিতির সুরভিতে সুরভিত। বহু বরেণ্য মানুষের স্মৃতিধন্য এই শিল্প শহর গাজীপুর।

একাদশ সংসদ নির্বাচন দোরগোড়ায় কড়া নাড়ছে। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদ্বশ জাতিয় সংসদ নির্বাচন। গাজীপুর জেলা চিরদিনই দ্বিতীয় গোপালগঞ্জ খ্যাত আ.লীগের অপরাজেয় ঘাটি। আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের সব রাজনৈতিক দলগুলো এখন প্রার্থি মনোনয়ন দিতে ব্যস্ত সময় পার করছেন।

এরই ধারাবাহিকতায় গাজীপুরের ৫ টি সংসদীয় আসনে প্রার্থি চুড়ান্ত করেছে ক্ষমতাসীন আ.লীগ। এ ৫ টি সংসদীয় আসনে এবার আ.লীগের চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন জনগনের প্রত্যাশিত সর্বগ্রহনযোগ্য ব্যক্তিরাই। গাজীপুরের ৫ টি সংসদীয় আসনেরর মধ্যে গাজীপুর -৩ (শ্রীপুর) আসনে এবার প্রার্থি পরিবর্তন ঘটেছে। এছাড়া বাকি ৪ টি আসরে দলটির প্রার্থিতায় কোন পরিবর্তন আনা হয়নি।

উল্লেখ্য, গাজীপুর-৩ আসনে বার্ধক্যজনিত কারনে এই আসনের ৫ বার নির্বাচিত এমপি এ্যাড. রহমত আলী মনোনয়ন ফরম না কেনায় তার স্থলে জেলা আ’লীগের জনপ্রিয় ও নন্দিত সাধারন সম্পাদক, উঠান বৈঠকের অন্যতম রুপকার, ইকবাল হোসেন সবুজকে এই আসন থেকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। অবশ্য সাংসদ রহমত আলীর পুত্র জামিল হাসান দুর্জয় গাজীপুর -৩ আসন থেকে পিতার উত্তরাধিকার সূত্রে মনোনয়ন চাইলেও তাকে মনোনয়ন দেয়নি মনোনয়ন বোর্ড।

আ’লীগের মনোনয়ন বোর্ডের চিঠি মাধ্যমে গাজীপুরের ৫ টি সংসদীয় আসন থেকে যারা চুড়ান্তভাবে মনোনয়ন পেয়েছেন বলে জানা গেছে তারা হলেন :

গাজীপুর- ১ আ,ক,ম, মোজাম্মেল হক।

গাজীপুর- ২ জাহিদ আহসান রাসেল।

গাজীপুর- ৩ ইকবাল হোসেন সবুজ।

গাজীপুর- ৪ সিমিন হোসেন রিমি।

গাজীপুর- ৫ মেহের আফরোজ চুমকি।

শেয়ার করুন