গাজীপুরে আয়কর মেলা : কর আদায় ৮ কোটি টাকা

0
2007
Print Friendly, PDF & Email

আলমগীর হোসেন : গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে উৎসবমুখর পরিবেশে ৪ দিন ব্যাপী আয়কর মেলায় কর আদায় হয়েছে প্রায় ৮ কোটি টাকা। এছাড়াও মেলায় রেকর্ড সংখ্যক ১২ হাজার ৮৭৩ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন।

মেলার সমাপ্তির পর গত শুক্রবার রাতে মেলা প্রাঙ্গণে প্রেস ব্রিফিং-এ গাজীপুর অঞ্চলের কর কমিশনার মো. আলী আজগর এ সব তথ্য জানিয়েছেন।

প্রেস ব্রিফিং-এ তিনি জানান, ১১ থেকে ১৬ নভেম্বর গত ৪ দিনে কর অঞ্চল-গাজীপুর কর্তৃক আয়কর রিটার্ন হয়েছে ৯৫৭০টি, ই-টিআইএন রেজিস্ট্রেশন হয়েছে ৫০৫টি ও ইউজার আইডি’র পাসওয়ার্ড দেয়া হয়েছে ৫৪টি এবং আদায় হয়েছে প্রায় ৬ কোটি টাকা।

এ ছাড়া কর অঞ্চল টাঙ্গাইল সিভিল জেলায় ফুলি কমিউনিটি সেন্টারে গত ১৪ থেকে ১৭ নভেম্বর ৪দিনের মধ্যে ১৬ নভেম্বর পর্যন্ত গত তিন দিনে আয়কর রিটার্ন হয়েছে ৩৩০৩টি, ই-টিআইএন রেজিস্ট্রেশন হয়েছে ১৩২টি ও ইউজার আইডি’র পাসওয়ার্ড দেয়া হয়েছে ৫টি এবং আদায় হয়েছে প্রায় দুই কোটি টাকা।

তিনি আরও জানান, টাঙ্গাইল জেলার ও মির্জাপুর ও মধুপুর এবং গাজীপুরের কালিয়াকৈর, কাপাসিয়া, শ্রীপুর ও কালীগঞ্জ উপজেলার মেলা সমাপ্ত হলে আদায়ের পরিমাণ ১০ কোটি ছাড়াতে পারে।

তিনি জানান, গাজীপুর ও টাঙ্গাইল জেলা নিয়ে গাজীপুর কর অঞ্চল গঠিত হয়েছে। গত ২০১০ সাল থেকে শুরু হওয়া আয়কর মেলার কল্যাণে এ পর্যন্ত গাজীপুর অঞ্চলে আয়করদাতার সংখ্যা বেড়ে ১ লাখ ৬৫ হাজারে দাঁড়িয়েছে। ২০১৭ সালের আয়কর মেলায় প্রায় ৮ হাজার করদাতা রিটার্ন দাখিল করেন। তাতে কর আদায় হয়েছিল প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার শাহাদাৎ হোসেন শিকদার, যুগ্ম কর কমিশনার মোহা: আব্দুস সালাম, উপ কর কমিশনার মো. আশরাফুল আলম প্রধান ও কর পরিদর্শক মো. খাইরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন