বিএনপির ফরম বিক্রি রূপ নিয়েছে মহাসমাবেশে

0
1845
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় নেতাকর্মীদের উপস্থিতি মহাসমাবেশের রূপ নিয়েছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় মনোনয়ন ফরম কিনতে আসা নেতা-কর্মীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, ধানের শীষ আর ব্যান্ড পার্টির তালে তালে মনোনয়ন ফরম কিনতে কার্যালয়ে আসছেন। নিজের প্রার্থীর পক্ষে স্লোগানের পাশাপাশি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ারও মুক্তি চাইছেন তারা।

নেতা-কর্মীদের চাপ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু করে ফকিরাপুল, দৈনিক বাংলা মোড় পর্যন্ত বিস্তৃত হয়েছে। আর এদিকে নাইটেঙ্গেল মোড় হয়ে় কাকরাইল-বিজয়নগর পর্যন্ত বিস্তৃত হয়েছে।

সমাবেশে মনোনয়ন ফরম কিনতে আসা নেতা-কর্মীদের প্রচণ্ড চাপে বিএনপি কার্যালয়ের সামনের রাস্তার উভয় পাশ অচল হয়ে পড়েছে। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর প্রভাব পড়েছে আশপাশের এলাকাগুলোর রাস্তায়গুলোতেও। সেখানে তৈরি হয়েছে ব্যাপক যানজট। বিএনপির মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিন আজ। প্রথমদিনের দিনের তুলনায় কয়েকগুণ বেশি ভিড় দেখা গেছে দ্বিতীয় দিনে।

নির্বাচনে বিএনপির হয়ে লড়তে ইচ্ছুক প্রার্থীদের কাছে সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। চলবে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, প্রথম দিনে ১৩২৬টি ফরম বিক্রি হয়েছে। এ ছাড়া মনোনয়ন ফরম সংগ্রহের সময় আরো দুদিন বাড়িয়ে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

তিনি জানান, ১৩ নভেম্বর ও ১৪ নভেম্বরের পরিবর্তে মনোনয়ন ফরম বিক্রি ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। ওই দিন মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া যাবে। ফরমের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা। তবে জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

এদিকে বিএনপির অপর একটি সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তারা ১ হাজার ১৯৮টি ফরম বিক্রি করেন। এর মধ্যে রংপুর বিভাগের জন্য ৪৬টি, রাজশাহীর ১১১টি, বরিশালের ৬৮টি, খুলনার ১১৯টি, সিলেটের ৪৬টি, চট্টগ্রামের ৮৮টি, কুমিল্লার ৫০টি এবং ঢাকা-ময়মনসিংহের ৬৭০টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ফেনী-১ আসনে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে বিএনপির ফরম বিক্রি কার্যক্রম শুরু হয়। এদিকে প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি। মনোনয়নপ্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল আগামী রোববারের মধ্যে পরিশোধ করতে দলের পক্ষ থেকে প্রার্থীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রথম দিন চাপ থাকায় রাত ৮টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করা হয়। তবে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একইভাবে মনোনয়ন ফরম বিক্রি করা হবে। বুধবারের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

রোববার পৃথক সংবাদ সম্মেলন করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।

শেয়ার করুন