‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন

0
1660
Print Friendly, PDF & Email

ডেস্ক প্রতিবেদন : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনীর ওপর লেখা ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানী গুলশানে লেকশোর হোটেলে এক অনুষ্ঠানে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বইটির লেখক সাংবাদিক মাহফুজ উল্লাহ।এটি প্রকাশ করেছে দি ইউনিভার্সেল একাডেমি। ইংরেজিতে লেখা ৭৭১ পৃষ্ঠার এই বইয়ের দাম ধরা হয়েছে ২ হাজার টাকা।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক আসিফ নজরুল, অধ্যাপক লাইলা এন ইসলাম, ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রাক্তন রাষ্ট্রদূত আনোয়ার হাসিম, অবসরপ্রাপ্ত জজ ও কলামিস্ট ইকতেদার আহমেদ, সাংবাদিক নুরুল কবির প্রমুখ।

বইটিতে খালেদা জিয়ার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, দূরদর্শিতা ও সংগ্রামের রোমাঞ্চকর গল্প তুলে ধরা হয়েছে। এছাড়া, ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়কালের কিছু কথাও বইটিতে উঠে এসেছে বলে জানা গেছে।

১৯৪৫ সালের দিনাজপুরে জন্ম নেওয়া খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে কীভাবে দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন এবং কীভাবে দেশনেত্রী হয়ে উঠলেন- সেসব ঘটনাপ্রবাহ বর্ণনা করা হয়েছে বইটিতে।

এর আগে প্রাক্তন রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ : আ পলিটিক্যাল বায়োগ্রাফি’ শীর্ষক জীবনীগ্রন্থ লিখেছিলেন সাংবাদিক মাহফুজউল্লাহ।

গত ৮ ফেব্রুয়া‌রি জিয়া অরফা‌নেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হ‌য়ে পুর‌নো ঢাকার সা‌বেক কেন্দ্রীয় কারাগা‌রে ব‌ন্দি র‌য়ে‌ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

শেয়ার করুন