গাজীপুরের কাপাসিয়ায় ভূয়া জজ গ্রেফতার

0
1094
Print Friendly, PDF & Email

তুহিন মোল্লা : গাজীপুরের কাপাসিয়া উপজেলার বাড়িষাব এলাকা থেকে মো. রাশেদুল ইসলাম সোহাগ (৩০) নামের এক ভূয়া জজকে গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার বিকেলে উপজেলার বারিষাব ইউনিয়নের ভেরারচালা এলাকার ভূয়া জজের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করে।
গ্রেফতারকৃত ভূয়া জজ মো. রাশেদুল ইসলাম সোহাগ উপজেলার বারিষাব ইউনিয়নের ভেরারচালা গ্রামের আব্দুল খালেকের ছেলে।
কাপাসিয়া থানার পরিদর্শক ওসি (অপারেশন) মো. মনিরুজ্জামান খান জানান, কাপাসিয়া উপজেলার বাড়িষাব এলাকার সোহাগ দীর্ঘ দিন যাবত সাতক্ষীরার তৃতীয় সহকারী জজ পরিচয় দিয়ে লোকজনের কাছ থেকে মামলা থেকে অব্যাহতি ও বিভিন্ন মামলা থেকে সমাধান করে দেয়া সহ সরকারি চাকরি দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে কাপাসিয়া থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রাসেলের নেতৃত্বে পুলিশ একটি টিম ভূয়া জজ রাশেদুল ইসলাম সোহাগের বাড়ি গিয়ে পরিচয় জানতে চায়। এসময় রাশেদুল ইসলাম সোহাগ প্রথমে নিজেকে সাতক্ষীরা জেলার তৃতীয় সহকারী জজ দাবি করে পরিচয় দেয়। পরে চ্যালেঞ্জ করলে তিনি জজ নিয়োগ পরীক্ষায় দিয়ে ছিলেন কিন্তু উত্তীর্ণ হতে পারেননি বলে জানান।
পরে সোহাগ আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বলেন, মামলা থেকে খালাসের কথা বলে অরুন মিয়ার কাছ থেকে ৩৭ হাজারন টাকা, লিটন মিয়ার কাছ থেকে ৯০ হাজার টাকা ও ইমাম উদ্দিনের কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়েছেন বলে স্বীকার করেন ।
ওসি আরও বলেন, আটককৃত ভূয়া জজ সোহাগের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলা দায়ের করে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন