সরকার ঘোষিত বেতন দাবীতে পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ : সড়ক অবরোধ

0
1305
Print Friendly, PDF & Email

আলমগীর হোসেন : সরকার ঘোষিত নির্ধারিত নতুন স্কেলে বেতনের দাবীতে গাজীপুরের কোনাবাড়ি এলাকায় স্থানীয় কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে। সেই সাথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

বুধবার সকাল ১০ টা থেক দুপুর পর্যন্ত পোশাক কারখানার প্রায় কয়েক হাজার শ্রমিকরা একত্রিত হয়ে বিক্ষোভ করেন এবং সড়ক অবরোধ করে রাখে।

পরে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ধাওয়া ও কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করা হলে যান চলাচল শুরু হয়।

এ ব্যাপারে শ্রমিকরা জানায়, সরকার একজন হেলপারের বেতন ৮ হাজার ৫ শত টাকা এবং অপারেটরের বেতন ১৩ হাজার ৫ শত টাকা নির্ধারন করেছে। সরকার ঘোষিত বেতন পোশাক শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের কাছে দাবী করেন। কারখানা কর্তৃপক্ষ সরকার নির্ধারিত বেতন দিতে রাজি না হওয়ায় শ্রমিকরা কারখানার কাজ বন্ধ করে বিক্ষোভ করেন।

এ ব্যাপারে কোনাবাড়ী শিল্প পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সোহেল রানা বলেন, সরকার ঘোষিত বেতনের দাবীতে কারখানার কাজ বন্ধ করে কয়েক দিন ধরে বিক্ষোভ করছিল শ্রমিকরা। বুধবার সকাল শ্রমিকরা বিক্ষোভ শুরু করে এবং দুপুরের দিকে রাস্তায় বেড়িয়ে পরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক কিছু সময় যানচলাচলে বিগ্ন ঘটে। পরে কয়েক রাউন্ড টিয়ারশেল ও কাদানো গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হলে যানচলাচল স্বাভাবিক হয়।

শেয়ার করুন