কালিয়াকৈর উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের যৌথ সমাবেশ: তৃনমুল প্রার্থীতা ঘোষনা

0
1714
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিদিন ডেস্ক : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় মৌচাক ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে গতকাল সোমবার বিকেলে উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে এক যৌথ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাচনে কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামীলীগের তৃণমুলের সিদ্ধান্তকে উপেক্ষা করে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেলকে দলীয় মনোনয়ন দেওয়া নৌকার ওই প্রার্থীকে পরিবর্তনের দাবীতে ওই সভার আয়োজন করা হয়।
সভায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের অনেক নেতৃবৃন্দ দলের মধ্যে শৃঙ্খলা ও ভাবমুর্তী রক্ষার দাবীতে ঐক্যবদ্ধভাবে নৌকার মনোনীত বিতর্কিত প্রার্থী রেজাউল করিম রাসেলকে প্রত্যাহার করে দলের দীর্ঘদিনের ত্যাগী নেতা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন সিকদারকে মনোনয়ন দেওয়ার আহবান জানানো হয়।
যৌথ সমাবেশে সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া। সমাবেশে নেতাকর্মীরা বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেলকে প্রত্যাহার করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদারকে দলীয় মনোনয়নের দাবী জানান। এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতারা তাদের বক্তব্যে আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদারকে নির্বাচনে প্রার্থীতা ঘোষনা করেন।
সভায় জানানো হয়, কালিয়াকৈর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপজেলা ও পৌর আওয়ামীলীগের তৃণমুল থেকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীরকে মনোনয়ন দেওয়া হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন সিকদারকে মনোনয়ন দেওয়া হয়নি। পরবর্তীতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে উপেক্ষা করে রেজাউল করিম রাসেলকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। ফলে বিক্ষোভে ফেটে পরে উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তারা তৃনমুলের দাবীকে উপেক্ষা করে ওই মনোনয়ন দেওয়ায় সভায় রেজাউল করিম রাসেলকে মনোনয়ন দেওয়ায় নানা কর্মসুচির আয়োজন করা হয়। ওই সভা থেকে একটি বিশাল মিছিল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর বাজার এলাকা প্রদক্ষিন করে।
এ সময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, জেলা আ’লীগ সদস্য সরকার মোশারফ হোসেন জয়, এডভোকেট বেলায়েত হোসেন বাবু, হাবিবুর রহমান সিকদার, এডভোকেট হাবিবউল্লাহ বেলালী, চেয়ারম্যান লোকমান হোসেন, চেয়ারম্যান আকতারুজ্জামান, চেয়ারম্যান বজলুর রহমান, চেয়ারম্যান সাহাদত হোসেন, গাজীপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম আজাদ, আমিরুল ইসলাম লিংকন,মহিলা আ’লীগ নেত্রী আলেয়া বেগম প্রমুখ।

শেয়ার করুন