কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ

0
1445
Print Friendly, PDF & Email

শহীদুজ্জামান, নিজেস্ব প্রতিবেদক : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা জালাল গেট এলাকায় একটি ডাইং কারখানায় তিন মাসের বকেয়া বেতন ও শ্রমআইন অনুযায়ি ন্যায্য পাওনা পরিশোধ করার দাবীতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে।
শনিবার সকাল থেকে উপজেলার পূর্বচান্দরা জালাল গেট এলাকার ফেয়ার ট্রেড গ্রুপের লাবিব ডাইং কারখানা শ্রমিকরা অসন্তোষ প্রকাশ করে বিক্ষোভ করছে।
শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত লাবিব ডাইং এর শ্রমিকরা তাদের গত তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ করে।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও কারখানার শ্রমিক সুত্রে জানা যায়, উপজেলার শিল্পাঞ্চলের পূর্বচান্দরা জালাল গেট এলাকার ফেয়ার ট্রেড গ্রুপের কাছ থেকে ডাইং সেকশন ভাড়া নেয় লাবিব ডাইং নামের একটি প্রতিষ্ঠান। লাবিব ডাইং এর প্রায় দেড় শতাধিক শ্রমিক বেশ কিছু দিন যাবৎ তাদের গত ৩ মাসের বয়েকা বেতন পরিশোধের দাবী জানিয়ে আসছেন। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার ২৮মার্চ কর্তৃপক্ষ শ্রমিকদের বকেয়া বেতন ৩০মার্চ শনিবার পরিশোধ করার প্রতিশ্রুতি দেয়। পরে শ্রমিকরা ওই দিন কারখানা থেকে চলে যায়। কারখানা কর্তৃপক্ষের প্রতিশ্রুতি অনুযায়ী শ্রমিকরা শনিবার সকালে যথা সময়ে কারখানায় যোগদান করে।
এরপর সকাল ১০টা পর্যন্ত কারখানায় কোন কর্মকর্তা উপস্থিত না হওয়ায় শ্রমিকরা উত্তেজিত হয়ে ৩ মাসের বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ করতে থাকে।
লাবিব ডাইং কারখানার এইচআর এ্যাডমিন মো. সফিক জানান, কারখানার পর্যাপ্ত পরিমানের গ্যাসের প্রেসার না থাকায় সঠিক সময়ে সিপমেন্ট হচ্ছেনা যে কারনে শ্রমিকদের বেতন বকেয়া রয়েছে। কারখানার হেড অফিস থেকে মালিক পক্ষের প্রতিনিধি আসছে। মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকের বকেয়া বেতন পরিশোধ করা হবে।
খবর পেয়ে শিল্প-পুলিশ কারখানায় উপস্থিত হয়ে শ্রমিকদের সাথে কথা বলে কর্তৃপক্ষর বেতন দেয়ার ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা শান্ত হয়।

শেয়ার করুন