গাজীপুরে পরিচ্ছন্ন নগরী গড়তে ছাত্র সমাজের ভূমিকা শীর্ষক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

0
1320
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিদিন ডেস্ক: বাসযোগ্য নগরী গড়তে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে শিক্ষর্থীদের মাধ্যমে নগরবাসীর অংশগ্রহণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে স্কুল ভিত্তিক ‘পরিচ্ছন্ন নগরী গড়তে ছাত্র সমাজের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্টিত হয়েছে। এ উপলক্ষে সকালে শহরে বর্নাঢ্য র‌্যালী বের হয়। সিটি মেয়র আলহাজ্ব মো: জাহাঙ্গীর আলম রচনা প্রতিযোগীতায় অংশ নেয় শহরের ৪টি স্কুলের ৪০জন শিক্ষার্থীকে পুরস্কৃত করেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের আয়োজনে ২০মার্চ বুধবার শহরের রথখোলায় বঙ্গতাজ অডিটোরিয়ামে সিটির কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) কে এম রাহাতুল ইসলামের সভাপতিত্বে ও জনসংযোগ কর্মকর্তা ড. সেলিম শেখ এর সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন স্থানিয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও জাইকা‘র প্রকল্পের পরিচালক সোহরাব হোসেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই. এম বেলালুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আকবর হোসেন ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আব্দুল হামিদ ।

এসময় উপস্থিত ছিলেন, সিফরসি জাইকা’র টিম লিডার নাওকো আনজাই, জাইকা- বাংলাদেশ অফিসের রিপ্রেজেনটেটিভ হিরোকি ওয়াটানাবে ও প্রকল্পের সিটি গর্ভানের্ন্স স্পেশালিস্ট মনি মালা রায়।

‘রাস্তা-ঘাট ও ড্রেন রাখবো মোরা পরিস্কার, নাগরিক হিসাবে এই হোক মোদের অঙ্গীকার’ শ্লোগানে নাগরীকদের সচেতন করে তুলবেন শিক্ষার্থীরা। জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ, টঙ্গীর আমজাদ আলী সরকার পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও গাজীপুর রাণী বিলাশমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এই ৪টি বিদ্যালয়ের ২৭০ জন শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশ নেন।

সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ার গঠনমূলক কাজে ছাত্র-ছাত্রীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ এবং স্বীকৃতি স্বরুপ রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে শহরের বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন