বনানীর এফআর টাওয়ারের আগুনে ১ শ্রীলঙ্কানসহ ৭ জনের মৃত্যু, সংখ্যা বাড়ার আশঙ্কা

0
1388
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডে এফআর টাওয়ারে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। নৌবাহিনীর সদস্য ও বিমান বাহিনীর পাচঁটি হেলিকপ্টার উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। এ পর্যন্ত আগুনে ১ শ্রীলঙ্কানসহ ৭ জনের মৃত্যু, সংখ্যা বাড়ার আশঙ্কা, আহত প্রায় শতাধিক।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের নবম তলায় আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল শিকদার।

এসি বিস্ফোরণের ফলে সেখানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। তবে অনেকে বলছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে সেখানে আগুন লেগেছে।

ওই ভবনের ভেতরে অনেকে আটকা পড়েছেন। ভবনের পাইপ বেয়ে অনেককে নামতে দেখা গেছে। দ্রুত নামতে গিয়ে অনেকে আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

আগুনে দগ্ধ আব্দুল্লাহ আল ফারুক নামের একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

এর আগে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া এক দগ্ধ যুবককে মৃত ঘোষণা করা হয়। ওই হাসপাতালে ৩০ জনের বেশি আহত ব্যক্তি এখনও চিকিৎসাধীন।

এ নিয়ে বনানীর আগুনের ঘটনায় সাত জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

সবশেষ খবর অনুযায়ী, এফ আর টাওয়ারের আগুনের তীব্রতা একটু কমেছে। তবে পুরো টাওয়ার এখনও ধোঁয়াচ্ছন্ন। এখনও কেউ আটকে রয়েছেন কিনা তা যাচাই করা হচ্ছে এবং উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে।

শেয়ার করুন