কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ‘চলমান ডাকাতি’র সঙ্গে জড়িত ছয় নৌ-ডাকাত গ্রেফতার

0
1359
Print Friendly, PDF & Email

মো: শহিদুজ্জামান, নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন ধরে শীতলক্ষ্যা নদীতে ‘চলমান ডাকাতি’র সঙ্গে জড়িত সক্রিয় নৌ-ডাকাত দলের ছয় সদ্যসকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে শীতলক্ষ্যা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে গাজীপুরের কালীগঞ্জ গুদারাঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত ট্রলার, দেশীয় অস্ত্র, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে র‌্যাব-১ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গ্রেফতার হওয়া নৌ-ডাকাতদলের সদস্যরা হলেন– কালীগঞ্জ উপজেলার দড়িসোম এলাকার দুলাল হোসেন ওরফে দুলু মিয়ার ছেলে শাহিন হোসেন ওরফে শাহিন (৩০), একই এলাকার লিটন মিয়ার ছেলে সোহেল মিয়া (২৯), জাহাঙ্গীর কবির ছেলে উপল কবির (১৯), সবুজ মিয়ার ছেলে ফয়সাল (২০), নরসিংদীর পলাশ থানার ইসলামপাড়া এলাকার দুলাল মিয়ার ছেলে সাদ্দাম হোসেন (২৮), একই থানার কাজৈর (ডাংগা) এলাকার সুলতান হোসেন ছেলে খাইরুল ইসলাম (২৩)।

এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ২টি ইঞ্জিনচালিত ট্রলার, ২টি বড় ছুরি, ২টি দা, ২টি রামদা ও ২টি চাকু ও নগদ টাকা উদ্ধার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানান, দীর্ঘদিন ধরে শীতলক্ষ্যা নদীর কালীগঞ্জের গুদারাঘাট এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাতদল বিভিন্ন ট্রলার ও বালুবাহী বাল্কহেড, পাথর ও মালামাল পরিবহনকারী বিভিন্ন নৌযান এবং ড্রেজারে নিয়মিত ডাকাতি করে আসছিল বলে র‌্যাব-১-এর কাছে সংবাদ ছিল। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কালীগঞ্জের গুদারাঘাট এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় এই ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে শীতলক্ষ্যা নদীতে সক্রিয় ডাকাতির ঘটনায় দায় স্বীকার করেছেন।

এ ব্যাপারে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের এবং গ্রেফতারকৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন