কালিয়াকৈরে অসহায় পরিবারের মাঝে স্বাস্থ্য ও পুষ্টি কার্ড বিতরন

0
1446
Print Friendly, PDF & Email
পুনম শাহরীয়ার ঋতু, নিজস্ব প্রতিবেদক :
গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা ও ইউরোপিয়ান ইউনিয়ন এর যৌথ উদ্যোগে ৪৫০ অসহায়দের পরিবারের মাঝে স্বাস্থ্য ও পুষ্টি কার্ড বিতরণ করা হয়েছে।
গতকাল রোববার সকালে পৌরসভার সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে এ কার্ড বিতরণ করা হয়।
কালিয়াকৈর পৌরসভা ও ইউরোপিয়ান ইউনিয়ন সুত্রে জানা গেছে, রাজধানীর নিকটবর্তি প্রথম শ্রেণির কালিয়াকৈর পৌরসভায় শত শত মিলকারখানা রয়েছে। এসব শিল্প কারখানায় লাখ লাখ অসহায় শ্রমিকের অবস্থান। তাছাড়া শিল্প কারখানার কারণে এখানে স‌েখানে বিভিন্ন শ্রেণি পেশার অসহায় দরীদ্র মানুষের বসবাস। যাদের অনেকেই টাকার অভাবে ভাল চিকিৎসা সেবা পাচ্ছেন না। এসব সুবিধাবঞ্চিত অসহায় দরীদ্র লোকদের উন্নত চিকিৎসা সেবার লক্ষে পৌরসভা ও ইউরোপিয়ান ইউনিয়নের উদ্যোগে কালিয়াকৈর পৌরসভার ৯টি ইউনিয়নে ১০৪৬০টি স্বাস্থ্য ও পুষ্টি কার্ড বিতরণ করা হচ্ছে।
রোববার সকালে পৌরসভার সেমিনার কক্ষে ইউরোপিয়ান ইউনিয়নের (প্রজেক্ট কো-অর্ডিনেটর, রিক) মোঃ আব্দুস সবুর মিয়ার সভাপতিত্বে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান।
এসময় এ কর্মসূচির ১ম দিনে ৪৫০টি অসহায় পরিবারে মাঝে ওই কার্ড বিতরণ করা হয়। পর্যায়ক্রমে পৌরসভার ১০,৪৬০টি গরীব অসহায় পরিবারের মধ্যে এ স্বাস্থ্য ও পুষ্টি কার্ড বিরতণ করা হবে বলে জানা যায়
শেয়ার করুন