নারীদের ক্ষমতায়নে সরকার কাজ করে যাচ্ছে ..মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
1280
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিনিধি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে ’পর্যায়ক্রমে দেশ আরও উন্নতি পথে এগিয়ে যাবে। নারীদের ক্ষমতায়নে সরকার কাজ করে যাচ্ছে, দেশে উচ্চ পদস্থ অনেক কর্মকর্তা এখন নারীরাও আছে, যারা নারীর প্রতি খারাপ আচরণ করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশ-প্রশাসন বা কোন জনপ্রতিনিধি, এমন কি সরকারি দলের কেউ যদি নারীর প্রতি অন্যায় করেন তাহলে তাদের চরম শাস্তি পেতে হবে।

মন্ত্রী আরো বলেন, দেশের রাস্তা ঘাট ভাল হচ্ছে, বিশুদ্ধ পানি, ড্রেনেজ ব্যবস্থাসহ পৌর সভার নাগরিকের সুবিধার জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে প্রায় ৩০ কোটি টাকার কাজ হচ্ছে। দেশের মধ্যে অন্যতম কোনাবাড়িতে ফ্লাইওভার হয়েছে, সফিপুরে ফ্লাইওভারের কাজ চলছে। পাকিস্তান আমলে মানুষের কি অবস্থা ছিল আপনারা জানেন এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হবার পর, দেশ রতœ শেখ হাসিনার নেতৃত্বে, এখন দেশের অবস্থা কেমন আপনারা সেটাও জানেন। নারীদের ক্ষমতায়নে সরকার কাজ করে যাচ্ছে, দেশে উচ্চ পদস্থ অনেক কর্মকর্তা এখন নারীরাও আছে, যারা নারীর প্রতি খারাপ আচরণ করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। বন বিভাগের ক্ষেত্রে সেবামুলক সরকারি যে সকল প্রকল্প গ্রহণ করা হয় সেখানে আপনারা বাধা দিবেন না, জনগণের জন্যই রাষ্ট্র, আপনারা বিদ্যুতের খুটি, ১০ ফিট রাস্তা , একটি টিউবওয়েল করতে গেলেই বাধা, কেন বাধা দেওয়া হচ্ছে। বড় বড় মিল কারখানা আছে যেখানে, ২০ বিঘা ক্রয় করে ৫০ বিঘা দখল করে সেটা নজরে আসে না।

মন্ত্রী বন কর্মকর্তাদের হুশিয়ারী করে বলেন, আপনাদের বলি মসজিদের নামে, রাস্তার নামে, বা একটি টিউবওয়েল করতে যে পরিমাণ জায়গা লাগে তাই ব্যবহার করতে দিবেন। সরকারি সম্পতি কেউ অপব্যবহার করতে দিবেন না। যদি কেউ প্রয়োজনের চাউতে বেশি দখল করে তাহলে আমরা এর ব্যবস্থা নিব, তাকে শাস্তি পেতে হবে।

মঙ্গলবার সকালে মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি পৌরসভার ৩ কোটি টাকার নানা উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন।

পৌর মেয়র মজিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক মেজবাহ উদ্দিন, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, গাজীপুর স্থানীয় সরকারের উপপরিচালক দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবির, পৌরসভার সচীব নওশিন আহম্মেদ, রিক এর প্রকল্প ফোকাল দীনুবন্ধৃ দও, কাউন্সিলর শামছুল আলম সরকার প্রমূখ।
এর আগে চন্দ্রা ত্রিমোড়ে বিএমডিএফ ও গুরুত্বপুর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আর্থিক সহায়তায় কালিয়াকৈর পৌরসভার উন্নয়নমুলক এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘৩২ পৌরসভা প্রকল্প’ এর আওতায় বিশুদ্ধ পানি সরবরাহ কাজের উদ্ভোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাড. আ ক ম মোজাম্মেল হক এমপি। উন্নয়নমুলক কাজের মধ্যে রাস্তা,স্ট্রিট লাইট,ড্রেনেজ ব্যবস্থা, ৮টি গভীর নলকুপ, ৬টি টয়লেট, ২০টি কমিউনিটি টয়লেট ও ৭৮ কিঃ মিঃ পানি সরবরাহের পাইপ লাইন নির্মান উল্লেখযোগ্য।

শেয়ার করুন