কালিয়াকৈর প্রেসক্লাব ভবনের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
1093
Print Friendly, PDF & Email
ডেস্ক নিউজ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক (এমপি) বলেছেন, সাংবাদিকরাই সমাজের বিশেষ করে সরকারের ভুলত্রুটি সেগুলো জনসম্মুখে তোলে ধরেন। তারা সরকারের সফলতার কথাও বলেন আবার ব্যর্থতার কথাও বলেন। একইভাবে সমাজের যে সমস্ত অনাচার, অনিয়ম সেগুলোও রাষ্ট্র বা সরকার বা জনগণের দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কালিয়াকৈর প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানার সভাপতিত্বে কালিয়াকৈর প্রেসক্লাব ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, সমাজসেবা অধিদপ্তরের (গাজীপুর) উপ-পরিচালক আনোয়ারুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন, কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক সিকদার মোশারফ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর, প্রবাসী বাংলার মুখ এর পরিচালক এমারত হোসেন সোহাগ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, কোন কাজ বা কোন দায়িত্বই ছোট নয়। আপনারা হয়তো অনেকই প্রতিষ্ঠিত লেখক বা সমালোচক বা কলামিষ্ট হবেন। তাদের কলাম পড়ে মানুষ বসে থাকবে অনেক সময় যে সে কি বলে এব্যাপারে। আমরাও এমন বসে ছিলাম। আমরাও ছাত্রজীবনে বিভিন্ন সংবাদ মাধ্যমে কলামে কি বলে সেগুলো জানার জন্য অধির আগ্রহে বসেছিলাম। তখন আমরা পরাধীন ছিলাম। সেসব কলামের লেখকরা মনে হয় সমাজের দিক-নির্দেশক ছিলেন। তারা সমাজকে পরিচালনা করেছেন, সারা জাতিকে পরিচালনা করেছেন। রাজনৈতিকবিদরা যেমন করেছেন, একইভাবে সাংবাদিকরা করেছেন। তারা স্বাধীনতার পক্ষে জনমত গঠনের জন্য তাদের অন্যন্য গৌড়ব উজ্জল ভুমিকা ছিল।

মন্ত্রী বলেন, শিল্প-কারখানার বজ্যে বিভিন্ন এলাকায় ব্যাপকভাবে পরিবেশ দুষণ হচ্ছে। বিশেষ করে গাজীপুরের কালিয়াকৈরের শিল্প-প্রতিষ্ঠানের মালিকদের দ্বারা এখানকার মানুষ অত্যাচারিত। তাদের শিল্প-কারখানার বর্জ্যে পরিবেশ দুষণ হয়ে জন-জীবন অতিষ্ঠ হয়ে উঠছে।

এছাড়াও বিভিন্ন জায়গায় বিভিন্ন অনিয়ম থাকে, সেগুলো গঠন মুলকভাবে সংবাদ প্রকাশের আহবান জানান তিনি।

শেয়ার করুন