মাশরাফি-মুস্তাফিজদের দায়িত্ব পেলেন ওটিস গিবসন

0
826
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : নিয়োগ দেওয়ার পাঁচ মাসের মধ্যে দায়িত্ব ছেড়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ দলের পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট। ফলে পাকিস্তান সফরের আগে পেস কোচ শূন্য বাংলাদেশ। ল্যাঙ্গাভেল্টের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে ছিলেন

ক্যারিবিয়ান সাবেক পেসার ওটিস গিবসন। শেষ পর্যন্ত তাকেই মুস্তাফিজ-রুবেলদের কোচ হিসেবে বেঁচে নিলো বাংলাদেশ। যদিও বিসিবি-গিবসন দুই পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এখনো আসেনি তবে দেশসেরা বেশকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল তার কোচ হওয়ার খবর প্রকাশ করে।

বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্বে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের ভূমিকায় কাজ করা গিবসন।

ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার মতো দলের কোচ হিসেবে কাজ করা গিবসন কোচিং ভালোবাসেন। ১৯৯৯ সালে অবসরের পর গিবসন যোগ দেন কোচিং পেশায়। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন গিবসন।

এর আগে (২০০৭-২০১০) ও পরে (২০১৫-১৭) দুই দফা ইংল্যান্ডের বোলিং কোচ হিসাবে কাজ করেছেন তিনি। ২০১৭ সালে গিবসন দক্ষিণ আফ্রিকা দলের কোচ হিসেবে দায়িত্ব নেন, যে দায়িত্ব শেষ হয় ২০১৯ সালে।

শেয়ার করুন