কালিয়াকৈরে ৩টি অবৈধ ইটভাটাকে ১৫ লাখ টাকা জরিমানা

0
1048
Print Friendly, PDF & Email

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভূঙ্গাবাড়ি ও ডোবাইল এলাকায় অভিযান চালিয়ে ৩টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ওইসব ইটভাটার মালিকদেরকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দিনব্যাপি কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ভূঙ্গাবাড়ি ও ডোবাইল এলাকায় পরিবেশ দূষণ বিরোধী অভিযান চালায় গাজীপুরের পরিবেশ অধিদপ্তর ও কালিয়াকৈর উপজেলা প্রশাসন। এসময় ভূঙ্গাবাড়ি এলাকায় মেসার্স ভেন্ডার ব্রিকস (জে.বি.বি) ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয় এবং ওই ইটভাটা মালিককে ৫লাখ টাকা জরিমানা করা হয়।

পরে ডোবাইল চন্ডিতলা এলাকায় অভিযান পরিচালনা করে মেসার্স জে আর এইচ এন্টারপ্রাইজ ও মেসার্স ভাই ভাই ব্রিকস (এমবিবি) নামক দুটি ইটভাটা এস্কেভেটর (ভেকু) দিয়ে ভেঙে দেওয়া হয়। এসময় ফায়ার সার্ভিসের কর্মীরা এসব ইটভাটার আগুন পানি দিয়ে নিভিয়ে দেয়। এ দুটি ইটভাটা মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন, গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার, র‌্যাব-১, পুলিশ ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা।

শেয়ার করুন