করোনা মোকাবেলায় মাশরাফির উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা শুরু

0
795
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা, নড়াইল-২ আসনের এমপি ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি-বিন-মর্তুজার উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা শুরু হয়েছে।

রোববার (৫এপ্রিল) সকাল থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য এ কাজ শুরু করেছে।

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় ক্রিকেট তারকা মাশরাফি এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন।

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মানুষ যখন ঘরে আবদ্ধ এবং সাধারণ চিকিৎসা সেবাও যখন বাধাগ্রস্ত হচ্ছে, ঠিক তখন এই সেবা চালু করায় নড়াইলের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন।

সকালে নড়াইল সদরের ভওয়াখালী এলাকা থেকে এই কর্মসূচী চালু করা হয়। পরে মাশরাফির নিজ গ্রাম (দাদা বাড়ি) মাইজপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকাতে রোগী দেখা হয়।

জানা গেছে, ভ্রাম্যমাণ টিমে দুটো মোবাইল নম্বর ( ০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) রাখা হয়েছে। নড়াইলের যে কোনো এলাকা থেকে যোগাযোগ করলে ডাক্তার পৌঁছে যাবে সেখানে। প্রাথমিক অবস্থায় নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার এই চিকিৎসা দিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, সুস্থ সেবায় এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে। এ শ্লোগানকে সামনে নিয়ে রোববার সকাল থেকে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন তৃণমূল এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা পৌঁছে দেবে। প্রথমে একটি মেডিকেল টিম মাঠ পর্যায়ে কাজ করবে। পরে দু’টি টিম বের হবে। যতদিন করোনা ভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, ক্রীড়াসহ দীর্ঘদিন ধরে বিভিন্ন সেবা মূলক কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন