গাজীপুরে ‘লক ডাউন’ উপেক্ষা করেই চলাচল : ২১৫ যানবাহন আটক : করোনা ঝুঁকিতে গাজীপুর

0
1222
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় ও জরুরি সুরক্ষার প্রয়োজনে সারা জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষে শনিবার (১১এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গাজীপুর জেলাকে ‘অবরুদ্ধ’ (লক ডাউন) ঘোষণা করা হয়েছে।

গত শনিবার গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস.এম তরিকুল ইসলাম স্বাক্ষরিত একটি গণ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

 

জারীকৃত গণ-বিজ্ঞপ্তিতে জনসাধারনকে তাদের নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া ভিন্ন জেলা হতে এখানে আগমন বা এখান থেকে পার্শ্ববর্তী যে কোন জেলায় প্রস্থান/গমনের উদ্দেশ্য ট্রানজিট হিসেবে জাতীয় মহাসড়ক ব্যবহার ব্যতীত জেলা, উপজেলার যে কোন সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। নৌপথেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানান।

এ অবস্থার মধ্যেও জেলার বেশির ভাগ সাধারন জনগন এ নিষেধাজ্ঞার কোন তোয়াক্কা না করেই স্বতস্ফুর্ত ভাবে দলবেধে করছে চলাচল। এদিকে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন বাজার গুলোতে ছিল জনসাধারনের উপচে পরা ভিড়। এছাড়া ওই দিন বিকেল থেকে শুরু করে পরদিন রবিবার সকাল পর্যন্ত দলবদ্ধভাবে ছুটছে একজায়গা থেকে অন্য জায়গায় কেউবা আবার গ্রামের বাড়ি।

এমন পরিস্থিতিতে কোনাবাড়ি (সালনা) হাইওয়ে থানা পুলিশ শনিবার দিবাগত রাতে এবং পরদিন সকালে মহাসড়কের বিভিন্ন জায়গায় চেকপোষ্ট বসিয়ে যাত্রীবাহী বাস, ট্রাক, পিকআপ, মাইক্রো, হাইচ ও মটর সাইকেলসহ মোট ২১৫টি গাড়ি আটক করে।

আটককৃত গাড়ির ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশ পেলেই আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান হাইওয়ে থানার ওসি মোঃ জহিরুল ইসলাম।

শেয়ার করুন