সরকারের সমন্বয়হীনতায় উদ্বেগ জানিয়েছে বাম জোট, সর্বদলীয় সভা সোমবার

0
627
Print Friendly, PDF & Email

গাজীপুর প্রতিদিন ডেস্ক : করোনা ভাইরাসের কারনে সৃষ্ট সংকট মোকাবিলায় সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের লক্ষ্যে সোমবার (১৩ এপ্রিল) সর্বদলীয় সভা ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৪টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া সভার প্রস্তাবে দেশের ক্রমবর্ধমান করোনা সংক্রমণ পরিস্থিতি, স্বাস্থ্যসেবার বেহাল দশা, শ্রমজীবী-হতদরিদ্র মানুষের খাদ্য নিরাপত্তাহীনতা, কৃষিতে মনযোগহীনতা, ত্রাণ স্বল্পতা ও বিতরণে দুর্নীতি, দলীয়করণ, চুরি এবং সর্বোপরি সংকট মোকাবিলায় সরকারের সমন্বয়হীনতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নেতারা।

সভায় বলা হয়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ কোনো দেশের সরকারের পক্ষে এককভাবে মোকাবিলা করা সম্ভব হচ্ছে না। আমাদের দেশেও সরকার বা সরকারি দলের একার পক্ষে সম্ভব নয়। তাই আমরা শুরু থেকেই সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে আসছি। কিন্তু সরকার এখনও সাড়া না দেওয়ায় পরিস্থিতি ক্রমাগত নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা সংকট মোকাবিলায় করণীয় নির্ধারণ ও সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের লক্ষ্যে ১৩ এপ্রিল সকাল ১১টায় সেগুনবাগিচার স্বাধীনতা হলে বাম গণতান্ত্রিক জোটের সব বাম গণতান্ত্রিক রাজনৈতিক দল নিয়ে সর্বদলীয় সভা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে ইতোমধ্যেই বাম জোটের পক্ষ থেকে বিভিন্ন দলের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। সবাই ইতিবাচক সাড়া দিচ্ছে বলেও জানানো হয় সভায়।

বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্স সভায় বক্তব্য রাখেন বাম জোটের কেন্দ্রীয় নেতা সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী কমরেড জুনায়েদ সাকী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) নেতা কমরেড মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা কমরেড শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক কমরেড হামিদুল হক প্রমুখ।

শেয়ার করুন