কালিয়াকৈরে ভিক্ষুক পুনর্বাসন এবং অসুস্থ্যদের মাঝে নগদ অর্থ বিতরন

0
38
Print Friendly, PDF & Email

ডেস্ক নিউজ : গাজীপুরের কালিয়াকৈরে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় নগদ অর্থসহ বিভিন্ন উপকরণ বিতরন এবং ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের মাঝে আর্থিক অনুদানের চেক ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে উপজেলা হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ৩৩ জন অসুস্থ্য রোগীদের মাঝে ৫০হাজার টাকা করে মোট ১৬ লক্ষ ৫০হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণসহ ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ৮জনের মাঝে ৮টি দোকান ঘর, ৭জনের মাঝে ৭টি অটোরিকশা এবং ১৩ জন ক্ষুদ্র ব্যবসায়ীরকে নগদ ৮ হাজার টাকা করে মোট ৯লক্ষ ৮৪ হাজার টাকার আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে উপজেলার ঢালজোড়া ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণাকরণ করা হয়েছে।

এছাড়া উপজেলার ভিন্ন আরো ১০টি খাতে প্রত্যেকটিতে ১টি হারমুনিয়াম ও তবলা বাদ্যজন্ত্র প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর সভাপতিতে এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক এসএম আনোয়ারুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান এবং চাপাইর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জামান সেতুসহ আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

শেয়ার করুন