গাজীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

0
58
Print Friendly, PDF & Email

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর প্রতিনিধি : “শিক্ষা পুনরুদ্ধারে কেন্দ্রবিন্দুতে শিক্ষক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে বাংলাদেশ গভঃ সেকেন্ডারি এডুকেশন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গাজীপুর শহরস্থ’ রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয় শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীনা বেগম।

আলোচনা সভায় বাংলাদেশ গভঃ সেকেন্ডারি এডুকেশন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ও রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধুরী টুটুলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক আসাদুজ্জামান নূর, সিনিয়র শিক্ষক আব্দুল মতিন মিঞা, সিনিয়র শিক্ষক আসাদুজ্জামান শিবলী প্রমুখ।

সভায় শিক্ষকরা তাদের নিজ নিজ পেশাগত দায়িত্ব পালনসহ সরকারের নিকট শিক্ষকদের ন্যায়সঙ্গত বিভিন্ন দাবী বাস্তবায়নের জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি দিবসটি সরকারিভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পালনের নির্দেশনা জারীর অনুরোধ জানানো হয়।

শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন এমন প্রয়াত শিক্ষকদের আত্মার মাগফেরাত এবং কর্মরত শিক্ষক ও অধ্যয়নরত শিক্ষার্থীদের সুস্বাস্থ্য কামনা সহ দেশের সকলের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সিনিয়র শিক্ষক ইকবাল মোঃ জাকির হোসেন কবির।

শেয়ার করুন