বৃহত্তর চট্টগ্রাম সমিতি-গাজীপুর এর নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও স্মরণ সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
132
Print Friendly, PDF & Email

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ॥ বৃহত্তর চট্টগ্রাম সমিতি-গাজীপুর এর ২০২১-২০২২ মেয়াদের নির্বাহী পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ ও বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে সমিতির মৃত জীবন সদস্যদের স্মরণ সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠান গত ১ অক্টোবর ২০২১ শুক্রবার গাজীপুরস্থ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) এর হর্টিকালচার রিসার্চ সেন্টারের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান বৃহত্তর চট্টগ্রাম সমিতি-গাজীপুর এর নির্বাচন কমিশনের সদস্য ও বিএআরআই এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ শওকত আলী খান এবং এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক ও বিএআরআই এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মোঃ ফরিদুল আলম।

শপথ অনুষ্ঠানে নির্বাহী পরিষদের নবনির্বাচিত ৩৭ জন সদস্য শপথ নেন। তাঁরা হলেন- সভাপতি হেলাল উদ্দিন আহমদ, সহ-সভাপতি (১) মোঃ সোহেল সাদাত, সহ-সভাপতি (২) এম, এ, তাহের, সহ-সভাপতি (৩) এম, মাহফুজুর রহমান, সহ-সভাপতি (৪) প্রবীর কুমার সাহা, সহ-সভাপতি (৫) নূর-ই- ইয়াসমিন ফাতিমা, সাধারণ সম্পাদক ড. ফরিদুল আলম, সহ-সাধারণ সম্পাদক (১) মোঃ শাহাজাহান, সহ-সাধারণ সম্পাদক (২) প্রকৌশলী মোঃ ফখরুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ হুমায়ুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী নেওয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফা ইকবাল চৌধুরী (মুকুল), শিক্ষা ও পাঠাগার সম্পাদক মোঃ নাজিম হোসেন, সাহিত্য ও সেমিনার সম্পাদক আহমদ হোসেন, ক্রীড়া সম্পাদক বৃটেন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহনেওয়াজ তানভীর, দপ্তর সম্পাদক হাজী নজরুল ইসলাম, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক  মোঃ আবু তাহের, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা মিসেস হাছিনা মান্নান, নির্বাহী সদস্য ড. সেলিম উদ্দীন, মোঃ সরওয়ার জামান, মোহাম্মদ বেলাল, মোঃ মোজাম্মেল হক, মোহাম্মদ আবু বক্কর, মোঃ নাজিম উদ্দীন, মোঃ জসিম উদ্দীন, ড. দেবজিৎ রায়, প্রকৌশলী মুরাদুল ইসলাম, প্রকৌশলী নাজমুল হাসান (শাকিল), সৈয়দ আবু সোলায়মান (রানা), মোঃ শাহনেওয়াজ, মোঃ মঞ্জুরুল আলম, মোঃ আব্দুর রহমান, মোঃ আরাফাত সাগর, শিমুল বড়ুয়া, সুপ্লব চৌধুরী, আ.হ.ম.কামরুজ্জামান চৌধুরী।

নতুন কমিটির শপথ পাঠের পর সভাপতি ও জেসিএল গ্রুপের চেয়ারম্যান এবং ফ্যাশন ফ্লাস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হেলাল উদ্দিন আহমদ বক্তব্যে বলেন, বিগত দিনগুলির ন্যায় অত্র সমিতি গাজীপুরে বসবাসরত চট্টগ্রাম বাসীদের সুখদুঃখে এগিয়ে আসবে, নেছারুল ইসলাম কুতুবী সহ যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে তাদের পরিবারের খোঁজখবর রাখার নির্দেশ দেন। সাধারণ সম্পাদক ও বিএআরআই এর উধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ ফরিদুল আলম বলেন, কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যদের যার যার আবস্থান থেকে সমিতির জন্য করে সমিতিকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যাবার পরামর্শ দেন। আগামী মেজবানকে সামনে রেখে বহুমুখী প্রচার এবং নতুন সদস্য সংগ্রহের জোর দাবী জানান। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সহ-সাধারণ সম্পাদক (১) মোঃ শাহাজাহান, সহ-সাধারণ সম্পাদক (২), প্রকৌশলী মোঃ ফখরুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ হুমায়ুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফা ইকবাল চৌধুরী (মুকুল), শিক্ষা ও পাঠাগার সম্পাদক মোঃ নাজিম হোসেন, সাহিত্য ও সেমিনার সম্পাদক আহমদ হোসেন, ক্রীড়া সম্পাদক বৃটেন চৌধুরী, নির্বাহী সদস্য মোঃ সরওয়ার জামান প্রমুখ। নির্বাচন পদ্বতি বিষয়ে সাংবিধানিক বাধ্যবাদকতা নিয়ে বক্তব্য রাখেন, সমিতির উপদেষ্টা কমিটির সদস্য ও বিএআরআই এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আবু তাহের মাসুদ।

এর আগে সকালে খতমে কোরআন, নির্বাহী পরিষদের সহ-সভাপতি মরহুম মোঃ নেছারুল ইসলাম কুতুবী, সাবেক মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা মরহুমা মনোরমা বেগম ও নির্বাহী সদস্য মরহুম মোঃ জবিউল আলম ও মরহুম কাজী মোহাম্মুদুল হকের আত্মার মাগফেরাত কামনায় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বিএআরআই এর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আতীকুর রহমান সাঈদ।

শেয়ার করুন