পুলিশ ও সাংবাদিকদের কাজ একই শুধু কাজের ধরন ভিন্ন-পুলিশ সুপার গাজীপুর

0
231
Print Friendly, PDF & Email

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা :

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম (বিপিএম) বলেছেন, পুলিশ ও সাংবাদিকদের মুল কাজ একই শুধু কাজের ধরন ভিন্ন। এটি একটি মানবসেবা। আমরা উভয়েই মানব সেবায় নিয়োজিত রয়েছি। আপনারা সমাজ বা দেশের নানা সমস্যার কথাসহ অনিয়মগুলো পত্রিকায় লেখনীর মাধ্যমে সরকার বা জনগণের সামনে তুলে ধরেন। এটা একটি মানবসেবা। আবার আমরা ন্যায় বিচারের স্বার্থে অন্যায়ের সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে প্রতিহত করে বা আইনের কাঠগড়ায় সোপর্দ করি বিচারকগণ বিচার করে থাকেন। এতে বিচারকের বিচারের মাধ্যে অন্যায়কারীদের অত্যাচার থেকে ভুক্তভোগীরা ন্যায় বিচার পেয়ে থাকেন। এটা দেশের জনগনের স্বার্থে সমস্ত অনিয়ম দুর্নীতি গুলিকে আমরা প্রতিরোধ করে থাকি। এটাও একটি মানবসেবা। কাজেই আমাদের উভয়ের মূল কাজ একই শুধু কাজের ধরন ভিন্ন।

তিনি বৃহস্পতিবার বিকেলে তার নিজস্ব কার্যালয়ের সভা কক্ষে কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সদস্যদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এছাড়া তিনি শান্তি শৃঙ্খলা বজায়ের স্বার্থে সাংবাদিকদের সাহায্য সহযোগিতা কামনা করেন । সাংবাদিকদের তথ্য চাইলে পুলিশ তাৎক্ষণিক কেন তথ্য দিতে পারেনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক তথ্য আছে সাথে সাথে দেয়া যায়। আবার অনেক তথ্য আছে যেগুলো দিলে আসামিরা পালিয়ে যেতে পারে সেই জন্য অনেক সময় পুলিশ সাংবাদিকদের তথ্য দিতে একটু সময় নেয়।
এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এএসপি (ক্রাইম) মোহাম্মদ ছানোয়ার হোসেন , কালিয়াকৈর মডেল প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইমারত হোসেন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ন সাধারন সম্পাদক সাগর আহমেদ রিপন, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক আফসার খান বিপুলসহ ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন