বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার জন্য  কুটনৈতিক প্রচেষ্টা চলছে—মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

0
242
Print Friendly, PDF & Email

মো : শহীদুজ্জামান নিজস্ব প্রতিবেদক :

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর যে সমস্ত খুনিরা দেশের বাহিরে আছে, কুটনৈতিক উপায়ে তাদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। আরো জোরালো ভাবে তাদের দেশে ফিরিয়ে আনার তৎপরতা কুটনৈতিকভাবে অব্যাহত থাকবে। আর তারা তো ইতিমধ্যে শাস্তিপ্রাপ্ত, তাই তাদের ফিরিয়ে আনতে আলাদা করে আন্তজার্তিক আদালতে মামলা করার প্রয়োজন আছে বলে মনে করি না। এই শাস্তিটা কার্যক্রর করার জন্য তাদের দেশে ফিরিয়ে আনাটাই আব্যশক বলেও জানান তিনি।

তিনি মঙ্গলবার (১৫আগস্ট) সকালে গাজীপুরে কালিয়াকৈর উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে ১৫ই আগষ্ট শোক দিবস উপজেলা হলরুমে আলোচনা সভায় যোগ দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।  

এসময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ডঃ মাহফুজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা আওয়ামীলীগের  সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার, কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিকদার জহিরুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতাকর্মীরা। এছাড়াও উপজেলা ও পৌরসভার ২৬৫টি গ্রামে এক যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন